রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

স্বাচিপ সম্মেলনে প্রধানমন্ত্রী

২০০১ সালের নির্বাচনে জোর করে হারানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
  • ৯০ এই পর্যন্ত দেখেছেন

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০১ সালের নির্বাচনে আওয়ামী লীগকে জোর করে হারানো হয়েছে। সেসময় বিএনপি ও জামায়াত ক্ষমতায় এসে আওয়ামী লীগের নেতাকর্মী ও নারী-শিশুদের ওপর নির্মম নির্যাতন চালিয়েছে। মেয়েদেরকে ধর্ষণ করেছে।

শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা চিকিৎসা পরিষদ- স্বাচিবের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সংগঠনের সভাপতি ইকবাল আর্সলানের সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রী এসময় সবাইকে বুস্টার ডোজ নেয়ার আহ্বান জানিয়ে বলেন, বিনামূল্যে আমরা করোনার ভ্যাকসিন দিচ্ছি। ইতোমধ্যে ১৪ কোটির বেশি মানুষ প্রথম ডোজ নিয়েছেন। দ্বিতীয় ডোজও নিয়েছেন। তবে বুস্টার ডোজ নেয়ার পরিমাণ কম। এখন যেহেতু আবার করোনা বাড়ছে। তাই যারা বুস্টার ডোজ এখনো নেননি, তারাও নিয়ে নিন। করোনা মোকাবিলায় বাংলাদেশ বিশ্বে প্রশংসা পেয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

দেশের চিকিৎসা ব্যবস্থা এখন অনেক উন্নত উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে কিছু মানুষ আছে। যাদের টাকা-পয়সা বেশি আছে। সামান্য স্বর্দি-কাশি হলেই তারা সিঙ্গাপুরসহ বিশ্বের বিভিন্ন দেশে চিকিৎসার জন্য চলে যেতো। তবে করোনা মহামারীর সময় বিদেশের হাসপাতালগুলো বন্ধ তাকায় অসুস্থ্য হলে চিকিৎসার জন্য তারা বাইরে যেতে পারত না। ফলে দেশেই তাদেরকে চিকিৎসা নিয়ে সুস্থ্য হতে হয়েছে। আমাদের দেশের চিকিৎসকরা এখন অনেক ভাল সেবা দেন। তাই আমি চিকিৎসক, নার্সসহ সবাইকে ধন্যবাদ জানাই।

প্রধানমন্ত্রী আক্ষেপ করে বলেন, বলা হয়- আমরা না কী কিছুই করিনি। বাংলাদেশের মানুষ ভুলে যায়। আসলে ৬ ঋতুর দেশ তো। দুই মাস পরপর ঋতুর বদল হয়। পাখির গান শোনা যায়। তাই ঋতু বদলের সঙ্গে সঙ্গে মানুষও সবকিছু ভুলে যায়। তাই যেখানেই যাই, সেখানেই আমরা দেশের মানুষের জন্য কি করেছি, সেটা মনে করিয়ে দেই।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102