রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

পর্দা উঠলো ফুটবল বিশ্বকাপের

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ১৪১ এই পর্যন্ত দেখেছেন

উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠলো কাতার বিশ্বকাপের। বাংলাদেশ সময় রাত ১০টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক কাতার ও ইকুয়েডর। তার আগে আধঘণ্টা হয় উদ্বোধনী অনুষ্ঠান। যা বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে বিশ্বকাপের জন্য প্রস্তুত করা কাতারের দ্বিতীয় সর্বোচ্চ দর্শক ধারণক্ষম স্টেডিয়াম আল-বায়াতে। স্টেডিয়ামটিতে ৬০ হাজার দর্শক একসঙ্গে বসে এই অনুষ্ঠান উপভোগ করেন। উদ্বোধনী ম্যাচও হবে আল-বায়াতে।

ফুটবল বিশ্বকাপের উদ্বোধন অনুষ্ঠান জাঁকজমকপূর্ণ হলেও এবার হয়েছে অনেকটা সাদামাটা। এবার অনেকটা অলিম্পিকের মতো করে উদ্বোধনী অনুষ্ঠান হয়।

গেদারিং ফর ম্যানকাইন্ড, ব্রিজিং ডিফরেন্স থ্রু হিউমিটি, রেসপেক্ট এন্ড ইনক্লুসন এই স্লোগানকে সামনে রেখে এবারের বিশ্ব মহারণ চলবে। যার অর্থ- মানবজাতির জন্য সমবেত হওয়া, মানবতা, সম্মান ও অন্তর্ভুক্তির মাধ্যমে ভেদাভেদ দূর করা।

২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপ ফুটবল আসরের পারফরম্যান্স করা পপ তারকা শাকিরার উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু তিনি নাম প্রত্যাহার করেছেন।

তবে বিটিএস-এর জাংকুক মাতিয়েছেন মঞ্চ। তার সঙ্গে ছিলেন কাতারি মিউজিসিয়ান ডানা, ফাহাদ আল কুবাইস, গানিম আল মুফতাহ।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে শতাধিক পারফরমার অংশ নেন, যারা বিশ্বকাপে অংশ নেয়া ৩২ দলের প্রতি সম্মান প্রদর্শন করেন, পূর্বের বিশ্বকাপ আয়োজন করা দেশের প্রতি সম্মান জানান।

কাতারের সংস্কৃতি তুলে ধরেন। যাকে বলা হচ্ছে- সেভেন অ্যাক্ট প্রোগ্রাম।

ইউকেবিডিটিভি/ বিডি / এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102