শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন যুক্তরাস্ট্র আওয়ামীলীগ সভাপতির গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডের প্রতিবাদে সভা অনুষ্ঠিত সুনামগন্জ সফরে আসছেন আই জি পি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আউলিয়া মাজারে ওরশ উপলক্ষ্যে পুলিশের ব্রিফিং ও প্যারেড অনুষ্ঠিত সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন এর সাধারণ সভা অনুষ্ঠিত

বিজয়ের পথে কানাডার জাস্টিন ট্রুডো

সংবাদদাতার নাম :
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৮ এই পর্যন্ত দেখেছেন

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার ৪৪তম পার্লামেন্ট নির্বাচনে জয়ের পথে রয়েছে জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি। তবে জিতলেও সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছে না দলটি।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

এটি ট্রুডোর তৃতীয়বারের মতো ফেডারেল নির্বাচনে জয়। যদিও তার সমালোচকরা বলছেন— এ নির্বাচন সময়ের অপচয় ছাড়া কিছুই নয়।

ট্রুডোর লিবারেল পার্টি ১৫৬ আসনে জয় পেতে পারে বলে জানা গেছে। ৩৩৮ আসনের মধ্যে সংখ্যাগরিষ্ঠতা পেতে হলে ১৭০ আসনে জয় নিশ্চিত করতে হয়।

অন্যদিকে প্রধান প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টি পেতে যাচ্ছে ১২২ আসন।
মন্ট্রিলে মঙ্গলবার সকালে ট্রুডো সমর্থকদের বলেন, এখনও ভোট গণনা বাকি আছে। কিন্তু আমরা যা দেখেছি তা হলো— লাখ লাখ কানাডিয়ানরা একটি প্রগতিশীল পরিকল্পনা বেছে নিয়েছেন।

তিনি আরও বলেন,  আপনি এমন একটি সরকার নির্বাচিত করেছেন, যারা আপনার পক্ষে লড়াই করবে এবং আপনাকে রক্ষার জন্য নিয়োজিত থাকবে।

পুরো দেশ ছয়টি টাইম জোনে বিভক্ত হওয়ায় ভোটগ্রহণ শুরুর ও শেষ হওয়ার সময়ের মধ্যে বেশ পার্থক্য হয়ে থাকে। আটলান্টিক মহাসাগরীয় পাড়ের প্রদেশগুলোতে সোমবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় সন্ধ্যা সাড়ে ৮টায়। 

পূর্বাঞ্চলীয় টাইম জোনের অন্তর্ভুক্ত প্রায় সমগ্র কুইবেক ও অন্টারিও এবং নুনাভুত প্রদেশে শুরু হয় সকাল সাড়ে ৯টায় আর শেষ হয় রাত সাড়ে ৯টায়। সর্ব পশ্চিমের ব্রিটিশ কলম্বিয়ায় সকাল সাড়ে ৭টায় শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা সাড়ে ৭টায়। 

‘ইলেকশনস কানাডা’র তথ্যমতে, এবার ভোটার ছিলেন দুই কোটি ৭০ লাখের বেশি। এর মধ্যে আগাম ভোটে প্রায় ৫৭ লাখ ৮০ হাজার ব্যালট জমা পড়েছে। নির্বাচনি কর্মকর্তারা জানিয়েছেন, বিপুলসংখ্যক মেইল-ইন-ব্যালট জমা পড়ায় ভোটের চূড়ান্ত ফল ঘোষণায় কিছুটা বিলম্ব হতে পারে।

এর আগে গত নির্বাচনে ট্রুডোর লিবারেল পার্টি ১৫৭ আসন নিয়ে মাইনোরিটি সরকার গঠন করে।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102